Header Ads

Ads Visit Online Shop

Android camera



মোবাইল ক্যামেরায় ছবি তোলা এখন ইন-থিং। কিন্তু দীর্ঘদিন ধরে মোবাইল ব্যবহার করতে করতে অনেক সময়েই মোবাইল ক্যামেরার লেন্সে ধুলো জমে যায় কিংবা স্ক্র্যাচ পড়ে যায়। পরিণামে স্পষ্ট ছবি তোলা সম্ভব হয় না। কী ভাবে এই দাগ-ধরা, ধুলো-জমা মোবাইল লেন্সকে নতুনের মতো করে তোলা যায়? বিশেষজ্ঞরা দিচ্ছেন চারটি ঘরোয়া টিপস—

১. আঙুলে সামান্য টুথপেস্ট নিয়ে ক্যামেরার লেন্সে লাগিয়ে দিন। তার পর এক টুকরো পরিষ্কার কাপড়ের টুকরো দিয়ে ক্লকওয়াইজ ঘুরিয়ে কয়েক বার মুছে নিন। তার পর আঙুলে এক ফোঁটা জল লাগিয়ে লেন্সের উপর ঘষে দিন। ব্যস, দেখবেন লেন্স একেবারে সাফ হয়ে গিয়েছে।

২. একটি নতুন পেনসিল ইরেজার নিয়ে মোবাইলের ক্যামেরার লেন্সে আলতো করে কয়েক বার বুলিয়ে দিন। খেয়াল রাখবেন, ইরেজারটিকে একটি নির্দিষ্ট দিকেই (ঘড়ির কাঁটার দিকে অথবা বিপরীতে) বোলাবেন। তা হলেই একেবারে পরিষ্কার হয়ে যাবে লেন্স।

৩. আঙুলের ডগায় সামান্য ভেসলিন নিয়ে ক্যামেরার লেন্সে লাগান। তার পর মাইক্রোফাইবার ক্লথ দিয়ে কয়েকবার ঘষে নিলেই একেবারে নতুনের মতো হয়ে যাবে লেন্সটি।

৪. বাজারে স্ক্র্যাচ রিমুভার কিনতে পাওয়া যায়। যে কোনও একটি নির্ভরযোগ্য ব্র্যান্ডের স্ক্র্যাচ রিমুভার নিয়ে এসে তাতে তুলো ভিজিয়ে আলতো করে বুলিয়ে নিন ক্যামেরার লেন্সে। একেবারে সাফ হয়ে যাবে লেন্সটি।

No comments:

How Much You Link This Content?
give a comment please.

Powered by Blogger.